HEADLINE
---

ময়মনসিংহ বিভাগে না থাকার হুমকি জামালপুরবাসীর


জামালপুর থেকে চট্টগ্রাম অভিমুখী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেন চালুর সরকারি প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে সমাবেশ ও মানববন্ধন হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় জামালপুর রেলওয়ে জংশনে জামালপুর নাগরিক কমিটি ও সম্মিলিত সামাজিক আন্দোলনের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে বক্তারা বলেন, বিজয় এক্সপ্রেস নিয়ে ছিনিমিনি খেলা হলে ময়মনসিংহ বিভাগে থাকবেন না জামালপুরবাসী। এ জন্য যা যা করার তাই করা হবে।

আন্দোলনকারীরা জানান, ময়মনসিংহ বিভাগের গুরুত্বপূর্ণ অর্থনৈতিক অঞ্চল জামালপুর জেলা। শিল্প-বাণিজ্য, কৃষি বিপণনসহ নানাবিধ ক্ষেত্রে এ জেলার অবদান রয়েছে। প্রায় ১০ বছর ধরে আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ময়মনসিংহের পরিবর্তে জামালপুর থেকে ছেড়ে যাওয়ার দাবি করা হচ্ছে। সম্প্রতি বিজয় এক্সপ্রেসের স্টার্টিং পয়েন্ট জামালপুর রেলওয়ে জংশন করার সিদ্ধান্ত নেয় রেল বিভাগ। তবে ময়মনসিংহের কিছু স্বার্থান্বেষী মহল সরকারের এ উদ্যোগকে বানচালে উঠেপড়ে লেগেছে। ফলে সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়নে দেরি হচ্ছে।

তারা আরও জানান, ট্রেন রাষ্ট্রীয় সম্পদ। বিজয় এক্সপ্রেস জামালপুর থেকে ছেড়ে গেলে সরকারের লাভ হবে। এ দাবি মানা না হলে ময়মনসিংহ বিভাগে না থাকার বৃহত্তর আন্দোলনের গড়ে তোলার কথা বলা হয়।

জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় কুমার পাল, সহ-সভাপতি অধ্যাপক কায়েদুজ্জামান, পরিবেশ আন্দোলন জামালপুর জেলা শাখার সভাপতি এনামুল হক রতন, সম্প্রীতি বাংলাদেশ জামালপুর জেলা শাখার সভাপতি তুষার মল্লিক, জামালপুর প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ কাফি পারভেজ, সিনিয়র সাংবাদিক মোস্তফা মনজু, জামালপুর জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ফজলে এলাহি মাকাক, নাট্য নীড়ের সাধারণ সম্পাদক সাগর মুখার্জি প্রমুখ।
একটি মন্তব্য পোস্ট করুন
Close Ads