ফের পেছালো প্রাথমিকের ‘সহকারী শিক্ষক’ নিয়োগ পরীক্ষা

ফের পেছালো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত পরীক্ষা। আগামী ১০ মে থেকে এই পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও, এক সপ্তা...


ফের পেছালো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত পরীক্ষা। আগামী ১০ মে থেকে এই পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও, এক সপ্তাহ পিছিয়ে আগামী ১৭ মে নির্ধারণ করা হয়েছে।
সোমবার বিকেলে পরীক্ষা পেছানোর বিষয়টি নিশ্চিত করেন প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন। আজই এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।
প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন বলেন, আমরা এর আগে প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছিলাম আগামী ১০ মে থেকে পরীক্ষা শুরু করা সম্ভব হবে। কিন্তু ওএমআর শিট শতভাগ নির্ভুল করতে আরো কিছু দিন সময় প্রয়োজন।
তিনি বলেন, বুয়েটকে দিয়ে ওএমআর শিট চেক করিয়ে শতভাগ নির্ভুল রাখার প্রক্রিয়া চলছে।
পরীক্ষা নির্ধারিত সময়ের মধ্যে শেষ করা হবে দাবি করে সচিব আকরাম-আল-হোসেন বলেন, আমরা এই পরীক্ষাটি ৫ ধাপে নিতে চেয়েছিলাম। এখন যেহেতু পরীক্ষার তারিখ এক সপ্তাহ পেছাচ্ছে, সে কারণে পরীক্ষা ৪ ধাপে নেওয়া হবে। ফলে সঠিক সময়ের মধ্যেই শেষ করা হবে।
প্রসঙ্গত, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের পর গত বছরের ১ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে ২৪ লাখের বেশি আবেদন জমা পড়ে।

Related

শিক্ষা 1787417151524813216

সর্বশেষ খবর

    ফেসবুক


    item