ময়মনসিংহে ৩ জনের ফাঁসির আদেশ

ময়মনসিংহে ৩ জনের ফাঁসির আদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। রবিবার দুপুরে এই আদেশ দিয়েছেন ময়মনসিংহের জেলা ও দায়রা জজ আদলতের অতিরিক্ত ...



ময়মনসিংহে ৩ জনের ফাঁসির আদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। রবিবার দুপুরে এই আদেশ দিয়েছেন ময়মনসিংহের জেলা ও দায়রা জজ আদলতের অতিরিক্ত বৈচারিক হাকিম মো. ইকবাল হোসেন।
দন্ডপ্রাপ্তরা হলেন, ইসমাঈল, জিয়াউল হাসান ও সুরুজ। ময়মনসিংহের ভালুকা উপজেলা এলাকায় সিএনজি চালক শফিকুল হত্যা মামলায় এই আদেশ দিয়েছেন আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবি এ.বি.এম নুরুজ্জামান খোকন এই খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, দন্ডিতরা ২০১১ সালের ১২ মার্চ সিএনজি চালক শফিকুল ইসলামকে খুন করে তার সিনএনজি ছিনতাই করে নিয়ে যায়। পরে নিহত শফিকুলের বাবা আবুল হোসেন ওরফে হোসেন আলী বাদী হয়ে ১৩ মার্চ সন্ধ্যায় ভালুকা মডেল থানায় অজ্ঞাতনামা একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর মামলার তদন্ত কর্মকর্তা এসআই ফায়েজুর রহমান প্রথমে ইসমাঈল ও জিয়াউল হাসানকে গ্রেফতার করেন। পরে তারা সুরুজের নাম বলেন।
তিনি আরও বলেন, মামলা দীর্ঘদিন তদন্ত শেষে পুলিশ দন্ডিত ৩ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন আদালতে। প্রায় সাত বছর পর রবিবার ২ আসামির উপস্থিতিতেই তাদের ফাঁসির রায় ঘোষণা করেন আদালত। মামলার অপর আসামী সুরুজ প্রথম থেকেই পলাতক রয়েছেন। রায় ঘোষণার সময় আদালতে ৩ আসামির মধ্যে ২ জন উপস্থিত ছিলেন। তবে অন্য এক আসামী ৭ বছর ধরে পলাতক রয়েছে বলে জানা গেছে। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন জ্যৈষ্ঠ আইনজীবী বিশ্বনাথ পাল।
উল্লেখ্য, ভালুকা উপজেলার কাচিনা গ্রামের সিএনজি চালক শফিকুল ইসলাম ১২ মার্চ সকালে সিএনজি নিয়ে বাড়ি থেকে বের হন। রাতে আর বাড়ি ফিরে আসে নাই। পরে ১৩ মার্চ বিকালে উপজেলার বিলাইজুড়া খালপারে একটি নগ্ন লাশের খবর পেয়ে স্বজনরা গিয়ে শফিকুলের লাশ সনাক্ত করেন।

Related

ময়মনসিংহ 5619147435517901687

সর্বশেষ খবর

    ফেসবুক


    item