দূরপাল্লার বাসে ভাড়া বাড়ল কিলোমিটারে ৪০ পয়সা, মহানগরীতে ৩৫ পয়সা

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে বাসের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। বাস মালিকদের সঙ্গে বৈঠক করে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়...

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে বাসের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। বাস মালিকদের সঙ্গে বৈঠক করে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বিআরটিএর সিদ্ধান্ত অনুযায়ী দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারের জন্য যাত্রী প্রতি ভাড়া ৪০ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ২ টাকা ২০ পয়সা। আর মহানগরে প্রতি কিলোমিটারের জন্য ৩৫ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ২ টাকা ৫০ পয়সা। এছাড়া বাসে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১০ টাকা, মিনিবাসে ৮ টাকা। রোববার থেকে নতুন এ ভাড়া কার্যকর হবে।

শনিবার সন্ধ্যায় রাজধানীর বনানীর বিআরটিএ কার্যালয়ে পরিবহন  নেতা ও মালিকদের সঙ্গে বৈঠক করেন বিআরটিএ কর্মকর্তারা। রাতে বৈঠক শেষে এ সিদ্ধান্ত জানান বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার। 

এর আগে ২০২১ সালের নভেম্বর মাসে সর্বশেষ দূরপাল্লার বাস ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৪২ পয়সা থেকে বাড়িয়ে ১ টাকা ৮০ পয়সা করা হয়েছিল এবং মহানগরে বাসের ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৭০ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ১৫ পয়সা করা হয়।

Related

বাংলাদেশ 450623273739636814

সর্বশেষ খবর

    এক ক্লিকে বিভাগের খবর

    ফেসবুক


    item