HEADLINE
---

ভোক্তা অধিকারের সভায় মেয়াদোত্তীর্ণ বিস্কুট, জরিমানা ৩০ হাজার

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় ‘ভোক্তা অধিকার সংরক্ষণ সম্পর্কে অবহিতকরণ ও বাস্তবায়নে’ এক সভার অতিথি আপ্যায়নে দেয়া হয় মেয়াদোত্তীর্ণ বিস্কুট। এ অবস্থায় সভা শেষ না করেই দুই দোকানে গিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। বিষয়টি নিয়ে এলাকায় শুরু হয়েছে ব্যাপক আলোচনা-সমালোচনা।


মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯’ দিবসের সভায় এ ঘটনা ঘটে। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. এরশাদ উদ্দিন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আমন্ত্রিত কর্মকর্তাদের আপ্যায়ন করা হয় অলিম্পিক কোম্পানির ‘লেক্সাস’ বিস্কুট দিয়ে। কিন্তু খেতে গিয়ে দেখা যায় প্রায় আট মাস আগেই বিস্কুটগুলোর মেয়াদ শেষ হয়ে গেছে।

বিষয়টি নিয়ে সভায় সমালোচনা শুরু হলে লেক্সাস বিস্কুট সরবরাহকারীকে ডেকে আনা হয়। সরবরাহকারী বলেন, তিনি একা বিস্কুট দেননি। পাশের দোকান থেকে প্যাকেট এনে বিস্কুট সরবরাহ করেছেন। পরে দুটি দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। আদালত পরিচালনা করেন ইউএনও নিজেই।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও মো. এরশাদ উদ্দিন জাগো নিউজকে বলেন, ‘ঘটনার পরই ভ্রাম্যমাণ আদালতে বিস্কুট সরবরাহকারী দুই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।’

একটি মন্তব্য পোস্ট করুন
Close Ads