পরিবর্তন হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি!

সমর্থকদের মতামতের প্রতি শ্রদ্ধা জানিয়ে পরিবর্তন করা হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জার্সি । ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপকে ...


সমর্থকদের মতামতের প্রতি শ্রদ্ধা জানিয়ে পরিবর্তন করা হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জার্সি ।
ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে বিসিবি যখন জাতীয় দলের ক্রিকেটারদের জার্সি উন্মোচন করলো তখন সেখানে দেখা গেছে বিশ্বকাপ জার্সির রঙ পুরোটাই সবুজ।উন্মোচন করার পরই এ নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা।
আর বিশ্বকাপের জার্সি উম্মোচন করার পর থেকে কমেন্ট বক্সে ভক্ত সমর্থকেরা রীতিমত সমালোচনার ঝড় শুরু করে দিয়েছে, অনেকেই বলছে এই জার্সি পরিধান করে বিশ্বকাপে মাঠে নামার কোন প্রয়োজনই নেই, আবার অনেকে লিখছে এটি একটি পাকিস্তানের জার্সি মনে হচ্ছে, কেউ কেউ লিখছে এটা দেখতে আইল্যান্ড কিংবা পাকিস্তাবের জার্সির মতো মনে হচ্ছে কিন্তু বাংলাদেশের মতো নয়।


বিশেষ করে প্রচলিত লাল-সবুজের মিশেলের বদলে শুধু সবুজ রঙ ব্যবহার করে এবং লাল রঙের অনুপস্থিতিতে জার্সি তৈরি করায় অনেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ডিজাইনার প্রতিষ্ঠানের সমালোচনা করেন। দিনভর সমালোচনা শেষে রাতে কয়েকটি বিশ্বস্ত সংবাদমাধ্যম জার্সি পরিবর্তনের খবর প্রকাশ করে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বরাত দিয়ে বেসরকারি দুই টেলিভিশন চ্যানেল ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন ও একাত্তর টেলিভিশনের পর্দায় ‘সর্বশেষ সংবাদ’ ও ‘ব্রেকিং নিউজ’ হিসেবে উঠে আসে বিশ্বকাপের জার্সি পরিবর্তনের বিষয়টি।
ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনে উল্লেখ করা হয়, ‘বিশ্বকাপে বাংলাদেশের জার্সি পরিবর্তন হচ্ছে: বিসিবি সভাপতি।’
একাত্তর টেলিভিশনে উল্লেখ করা হয়, ‘সাধারণ দর্শকদের আবেগের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় ক্রিকেট দলের জার্সি বদলের সিদ্ধান্ত, জানিয়েছেন বিসিবি সভাপতি।’

এবারই প্রথম বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি আনুষ্ঠানিকভাবে বাজারজাত করার কথা রয়েছে। এরই ধারাবাহিকতায় জার্সি উন্মোচনের পর শুরু হয়েছিল জার্সি কেনাবেচাও।
বাংলাদেশের বিশ্বকাপ জার্সির স্বত্ব কিনে নিয়েছে স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ নামের একটি প্রতিষ্ঠান। তাদের অধীনেই বিক্রি করা হবে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি, আলোচিত জার্সির ডিজাইনও করেছিল প্রতিষ্ঠানটি।

Related

নিউজ 3697480313928185050

সর্বশেষ খবর

    এক ক্লিকে বিভাগের খবর

    ফেসবুক


    item