২৬ মার্চকে ‘বাংলাদেশ দিবস’ ঘোষণা দিলেন ওয়াশিংটন ডিসির কর্তৃপক্ষ

২৬ মার্চকে বাংলাদেশ দিবস হিসেবে ঘোষণা করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র মুরিয়েল বাওসার। বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, বাং...


২৬ মার্চকে বাংলাদেশ দিবস হিসেবে ঘোষণা করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র মুরিয়েল বাওসার। বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবসকে সম্মান জানাতেই এমন ঘোষণা দেয়া হয়েছে। দূতাবাসে স্বাধীনতা দিবস উদযাপনকালে মেয়র মুরিয়েল বাওসারের পক্ষ থেকে এক প্রতিনিধি যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের দূত মোহাম্মদ জিয়াউদ্দিনকে আনুষ্ঠানিকভাবে তাদের সিদ্ধান্তের কথা জানান।
দূতাবাসের তরফ থেকে এক বিবৃতিতে বলা হয়, এইদিনে দেশ স্বাধীন করতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব এবং মুক্তিযোদ্ধাদের বীরত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করে বাংলাদেশের মানুষ।

“এই বিশেষ দিনে আমি ওয়াশিংটন ডিসির মেয়র হিসেবে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং জনগণকে শুভেচ্ছা জানাচ্ছি এবং ২০১৯ সালের ২৬ মার্চ কে বাংলাদেশ দিবস হিসেবে ঘোষণা দিচ্ছি।”
ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, মার্কিন স্বরাষ্ট্র দপ্তর ইতোমধ্যেই বাংলাদেশকে গণতান্ত্রিক, সহনশীল, বহুত্ববাদী এবং মধ্যপন্থী জাতির দেশ হিসেবে বিশ্বের কাছে উদাহরণ হিসেবে উল্লেখ করেছে। বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে যুক্তরাষ্ট্র বেশ গুরুত্বের সঙ্গেই দেখে।
কলম্বিয়া জেলায় সাংস্কৃতিক বৈচিত্র্যে বাংলাদেশি দূতাবাস এবং বাংলাদেশের মানুষের অবদানের কথা উল্লেখ করে মেয়র তাদের স্বাগত জানান। একই সঙ্গে এই বিশেষ দিনকে বাংলাদেশ দিবস হিসেবে ঘোষণা করেন তিনি। যা নিঃসন্দেহে বাংলাদেশের জন্য সম্মানজনক ও গৌরবময় ঘটনা।

Related

বাংলাদেশ 114589747652419841

সর্বশেষ খবর

    এক ক্লিকে বিভাগের খবর

    ফেসবুক


    item