HEADLINE
---

বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বকাপের জার্সি উন্মোচন

বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বকাপের জার্সি   © সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অবশেষে বাংলাদেশের জার্সি প্রকাশ্যে আনলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সামাজিক যোগাযোগমাধ্যমে বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৫ জনের জার্সি পরিহিত এক ছবি প্রকাশ করে বিসিবি। 

সোমবার (২৭ মে) নিজেদের অফিসিয়াল ফেসবুক পেইজে স্কোয়াডের গ্রুপ ছবি আকারে প্রকাশ করা হয়েছে ২০২৪ সালের বাংলাদেশ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি। এবারের জার্সিতে সবুজ রংয়ের ব্যবহার ছিলো চোখে পড়ার মতো। 

পুরো জার্সিতেই বাঘের ডোরাকাটা আবছা ছাপ রাখা হয়েছে। কাঁধে লাল রেখাও নেমে গিয়েছে বাঘের চামড়ার আদলে। মাঝে হালকা হলুদ আর হাতের বর্ডারে থাকছে সোনালি রঙের ছাপ। জার্সিতে বাংলাদেশ এবং স্পন্সরের নাম রাখা হয়েছে সাদা রঙে। একই রঙে থাকছে বিশ্বকাপের লোগোটাও। জার্সিতে লাল রঙেরও ব্যবহার আছে। তবে আগের মতো এতটা বেশি নয়।

টাইগারদের বিশ্বকাপ জার্সি নিয়ে ইতোমধ্যেই শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। এর আগে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে টাইগারদের স্কোয়াড ও জার্সি উন্মোচন করা হয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের বেলায় সেটি হয়নি।

আগামী ২ জুন যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে বসছে টি-২০ বিশ্বকাপের নবম আসর। প্রথমবার ২০ দল নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে চার-ছক্কার এই টুর্নামেন্ট। চার গ্রুপে ভাগ হয়ে মোট ২০টি দল লড়াই করবে শিরোপার জন্য। প্রতিটি গ্রুপে দল রয়েছে ৫টি করে। গ্রুপপর্ব চলবে ১৮ জুন পর্যন্ত। প্রতি গ্রুপ থেকে ২টি করে দল উঠবে সুপার এইটে। ২৬ জুন গায়ানায় হবে প্রথম সেমিফাইনাল, পরদিন (২৭ জুন) ত্রিনিদাদে দ্বিতীয়টি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে ২৯ জুন। 

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব। 

রিজার্ভ: আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ।

একটি মন্তব্য পোস্ট করুন
Close Ads