নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডানকে হত্যার হুমকি

হত্যার হুমকি দেয়া হয়েছে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডানকে। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ হুমকি দেয়া হয়। খবর দ্য নিউজিল্যান...


হত্যার হুমকি দেয়া হয়েছে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডানকে। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ হুমকি দেয়া হয়। খবর দ্য নিউজিল্যান্ড হেরাল্ডের। প্রতিবেদনে বলা হয়, আরডানের টুইটার অ্যাকাউন্টে একটি বন্দুকের ছবি পাঠানো হয়। ছবির ক্যাপশনে লেখা হয় ‘এরপর তুমি’।

একই ছবি ও ক্যাপশন দিয়ে নিউজিল্যান্ড পুলিশ ও আরডানের টুইটার অ্যাকাউন্ট ট্যাগ করে আরও একটি পোস্ট করা হয়। হেরাল্ড বলেছে, ওই পোস্টটি ৪৮ ঘণ্টারও অধিক সময় ছিল। এরপর একাধিক ব্যবহারকারী টুইটার কর্তৃপক্ষের কাছে পোস্টটি নিয়ে রিপোর্ট করলে পোস্টটি সরিয়ে নেয়া হয়।
একই সঙ্গে পোস্টদাতার অ্যাকাউন্টটিও বাতিল করে দেয়া হয়। বাতিল করা অ্যাকাউন্টটিতে ইসলামবিরোধী ও শ্বেতাঙ্গ আধিপত্যবাদের সমর্থনে পোস্ট পাওয়া গেছে। নিউজিল্যান্ড পুলিশের এক মুখপাত্র জানান, তারা টুইটারের পোস্টগুলো সম্পর্কে অবগত। এ বিষয়ে তদন্ত চলছে।
টুইটারের এক মুখপাত্র জানান, সহিংস হুমকি দেয়া টুইটারের নীতিমালাবিরোধী। মুখপাত্র বলেন, আমরা উল্লিখিত টুইটবার্তাটি সম্পর্কে অবগত হওয়ার পরপরই এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করেছি।
তিনি আরও বলেন, এ বিষয়ে তদন্তের স্বার্থে আমরা আইন প্রয়োগকারী বাহিনীকে সব ধরনের সহযোগিতার করে যাচ্ছি। প্রসঙ্গত গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে জুমার নামাজের সময় অস্ট্রেলীয় বংশোদ্ভূত ব্রেনটন টেরেন্ট নামে এক শেতাঙ্গ বন্দুক হামলা চালায়।
হামলায় অর্ধশত মুসল্লি নিহত হওয়ার পর এক সপ্তাহ পার হয়ে গেছে। আজ শুক্রবার আল নুর মসজিদটি মেরামতের পর প্রথম জুমার নামাজ আদায় হয়েছে। এতে হাজার হাজার মুসল্লি অংশ নিয়েছেন।

Related

নিউজ 4633595884240817507

সর্বশেষ খবর

    ফেসবুক


    item