HEADLINE
---

মাদ্রাসা শিক্ষকদের বেতন ও ঈদ বোনাসের চেক ছাড়


মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরাধীন এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের মে মাসের এমপিওর (বেতন-ভাতার সরকারি অংশ) চেক এবং ঈদুল ফিতর-২০১৮-এর উৎসব ভাতার চেক ছাড় হয়েছে। বৃহস্পতিবার (৭ জুন) অনুদান বণ্টনকারী রাষ্ট্রায়াত্ব চারটি ব্যাংকে চেক পাঠানো হয়েছে। ১৪ জুন পর্যন্ত শিক্ষক-কর্মচারীরা ঈদ বোনাসের টাকা তুলতে পারবেন।
মাদ্রাসা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ শামসুজ্জামান দৈনিকশিক্ষা২৪ ডটকমকে এতথ্য নিশ্চিত করেছেন।
এমপিওর স্মারক নম্বরঃ ৫৭.২৫.০০০০.০০২.০৮.০০৪.১৭-১০০
বোনাসের স্মারক নম্বরঃ ৫৭.২৫.০০০০.০০২.০৮.০০৪.১৭-১০১এদিকে সাধারণ স্কুল,কলেজ ও কারিগরি শিক্ষকদের বেতন ও বোনাসের চেক ছাড় হয়েছে। যথাক্রমে ১১ ও ১৪ জুন পর্যন্ত স্ব স্ব অ্যাকাউন্ট থেকে বেতন-ভাতা তুলতে পারবে মর্মে দুই অধিদপ্তর থেকে ঘোষণা দিলেও ঈদের আগে ব্যাংক থেকে বেতন-বোনাস কিছুই পাবেন না মর্মে শিক্ষকরা আশঙ্কা করছেন। অতীতের তিক্ত অভিজ্ঞতায় তারা এমনটা আশঙ্কা করছেন। এমতাবস্থায় মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের বেতন বোনাসের চেক অদ্যাবধি ব্যাংকে না পাঠানোয় মন খারাপ করছেন তারা।
শিক্ষকদের ভোগান্তি কমানো ও মাদ্রাসা শিক্ষকদের উন্নতির লক্ষ্যে স্বতন্ত্র মাদ্রাসা অধিদপ্তর গঠন করা হলেও মহাপরিচালকসহ গুটিকয়েক কর্মকর্তার কারণে ভোগান্তি বেড়েছে মর্মে বিবৃতি দিয়েছেন একাধিক মাদ্রাসা শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।
একটি মন্তব্য পোস্ট করুন
Close Ads