CLOSE ADS
CLOSE ADS

Advertisement

বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা গেছে

প্রকাশিতঃ শনিবার, ৪ মে, ২০১৯ | বার পড়া হয়েছে Last Updated 2019-05-04T09:32:13Z
বিজ্ঞাপন

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে আগাম তথ্য পেয়েছিলাম বিধায় আমাদের সরকার ও দলীয়ভাবে ঘূর্ণিঝড় ফেণী মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছিলাম। যার ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা সম্ভব হয়েছে।
শনিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতিরর রাজনৈতিক কার্যালয়ে ঘুর্ণিঝড় ফণী নিয়ে দলীয় মনিটরিং সেলের কর্মকান্ড পর্যবেক্ষণ নিয়ে সাংবাদিকদের সামনে একথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, আমরা দেশবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। গত ১০ বছরে তার রাষ্ট্র শাসনামলে সব দিকে দেশের উন্নয়ন করেছে। বিশেষ করে উন্নয়নের একটি বড় অংশ হচ্ছে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ।
বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে গভীর সমুদ্র ২ হাজার কিলোমিটার শুরু হওয়া ঘূর্ণিঝড়ের খবর আমাদের দেশের আবহাওয়া অধিদপ্তরের সংগ্রহ করছি।
“বঙ্গবন্ধু স্যাটেইলটের কারণে আগাম তথ্য পেয়েছিলাম বিধায় আমাদের সরকার ও দলীয়ভাবে ঘূর্ণিঝড় মোকাবেলা সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছিলাম। যারা ফলে ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব হয়েছে” বলে দাবি করেন হানিফ। এই ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবেলা সরকারের সকল প্রতিষ্ঠান সমন্বয় করে কাজ করছে বলেও জানান তিনি।

মাননীয় প্রধানমন্ত্রী বিদেশে বসে সার্বক্ষণিক মনিটরিং করছে। সরকার এবং দলের ক্ষতিগ্রস্থ সকলকে পুর্ণবাসন করা হবে বলেও জানান হানিফ।
ঘুর্ণিঝড় ফেণী মোকাবেলায় সরকার কোন পদক্ষেপ নেইনি বিএনপি নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, আমি গতকালকেও বলেছিলাম, যারা এই ধরনের কথাবার্তা বলছেন, তাদেরকে নোংরা ভাষায় কিছু বলা যায় না। তাই তাদেরকে অনেকেই পাগলের প্রলাপের সাথে তুলনা করছেন। বিএনপি আসলে রাজনীতি থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে, ছিটকে পড়েছে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, একেএম এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত নন্দী রায়, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: রোকেয়া সুলতানা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন প্রমুখ।
Comments
comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and Fulbaria Today does not endorse any of the readers’ comments.
  • বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা গেছে

Trending Now

Advertisement