মহড়ায় নিহত নারীর দুই সন্তানের লেখাপড়ার দায়িত্ব নিলো সেনাবাহিনী

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় সেনাবাহিনীর শীতকালীন মহড়ায় গাছের গুঁড়ি ছিটকে সাজেদা খাতুন (২৮) নামের এক গৃহবধূর মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের দুই সন্তান ল...

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় সেনাবাহিনীর শীতকালীন মহড়ায় গাছের গুঁড়ি ছিটকে সাজেদা খাতুন (২৮) নামের এক গৃহবধূর মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের দুই সন্তান লেখাপাড়ার দায়িত্ব নিয়েছে সেনাবাহিনী। একই সঙ্গে ওই পরিবারকে একটি দুধেল গাভি দেওয়া হয়েছে।

নিহত সাজেদা খাতুন উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের কালাকান্দা গ্রামের দিনমজুর আজহারুল ইসলামের স্ত্রী। তার সাদিয়া মিতু (১২) ও সুমাইয়া আক্তার সেতু (৮) নামের দুই শিশুসন্তান রয়েছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে উপজেলা পরিষদ প্রাঙ্গণে জিওসি মেজর জেনারেল শহিদুল হক গাভিটি পরিবারের হাতে তুলে দেন।

এর আগে রোববার (১০ জানুয়ারি) উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের কালাকান্দা গ্রামে মহড়া চলাকালীন এ দুর্ঘটনা ঘটে।

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, সেনাবাহিনীর শীতকালীন মহড়া চলাকালীন গাছের গুঁড়ি ছিটকে ওই নারীর মৃত্যু হয়। তবে, ওই পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ নেই।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার কালাকান্দা গ্রামে সেনাবাহিনীর শীতকালীন মহড়া চলছে। রোববার দুপুর ১২টার দিকে ট্যাংক মহড়ায় গাছের একটি গুঁড়ি ছিটকে পড়ে সাজেদা খাতুন নামের ওই গৃহবধূর মৃত্যু হয় ।

গাভি বুঝিয়ে দেওয়ার পর জিওসি মেজর জেনারেল শহিদুল হক বলেন, অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় সেনাবাহিনীপ্রধান দুঃখ প্রকাশ করেছেন এবং এই পরিবারের শিক্ষার্থীদের পড়ালেখার আজীবন খরচ বাংলাদেশ সেনাবাহিনী বহন করবে, এই বার্তাটি পৌঁছানোর জন্য আমি এখানে এসেছি। আমরা জেনেছি পরিবারটি খুবই অসহায়। তাদের কিছু সহযোগিতা করতে বাছুরসহ একটি দুধেল গাভি উপহার হিসেবে দিলাম। এতে তারা আর্থিকভাবে কিছুটা উপকৃত হবেন।

তিনি আরও বলেন, আমরা তাদের সবসময় খোঁজখবর রাখবো। তাদের নাম-ঠিকানা, ফোন নম্বর নিয়ে যাচ্ছি এবং তাদের দিয়ে যাচ্ছি।’

এসময় সাভার ক্যান্টনমেন্ট চিফ (অ্যাডমিনিস্ট্রেটিভ) কর্নেল মনিরুজ্জামান, কমান্ডিং অফিসার (ট্যাংক রেজিমেন্ট) লে. কর্নেল মাসুদ, ফুলবাড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, ইউজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল ছিদ্দিক, থানার ওসি জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Related

ফুলবাড়িয়া 180040123433226876

সর্বশেষ খবর

    ফেসবুক


    item